আজ || শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 

প্রশাসনের হস্তক্ষেপ কামনা


তালায় কলেজ ছাত্রীর নামে ফেসবুকে আইডি খুলে প্রতারণা

তালায় এক কলেজ ছাত্রীর নামে ফেসবুকে ভূয়া আইডি খুলে অশ্লীল কথাবার্তা লিখে পোষ্ট করাসহ নানাভাবে প্রতারণা করা হচ্ছে। এ ঘটনায় ভুক্তভোগি ঐ কলেজ ছাত্রী তালা থানায় ডায়েরি করেছেন। শনিবার (৮ অক্টোবর) সকালে তিনি তালা প্রেসক্লাবে এসে বিষয়গুলি পত্রিকার পাতায় তুলে ধরার পাশাপাশি ভুয়া আইডি ব্যবহারকারী দুর্বৃত্তকে চিহ্নিত পূর্বক তাকে আটক করে আইনের আওতায় আনার দাবি জানান সংশ্লিষ্ট প্রশাসনের কাছে।
ভুক্তভোগি তালা উপজেলার চরগ্রামের মোঃ আফছার সরদারের মেয়ে ও মহিলা ডিগ্রী কলেজের ছাত্রী সাবিহা সুলতানা বিথী জানান, কে বা কারা গত ইং- ২৬/০৯/২০২২ তারিখ আমার ‘সাবিহা সুলতানা বিথী(বিথী)’ নামে একটি ফেসবুক আইডি খুলে উল্লেখিত ফেসবুক আইডিতে আমার ছবিসহ অশ্লীল পোস্ট করে আসছে। এমনকি অজ্ঞাতনামা ব্যক্তি গত ইং- ০৫/১০/২০২২ তারিখ উল্লেখিত ফেসবুক আইডিতে উত্তরণ অফিসের দুইজন কর্মীকে জড়িয়ে অশ্লীল পোষ্ট করেছে। এখনও বিভিন্ন ধরণের পোষ্ট করা অব্যাহত রেখেছে। অথচ উক্ত ঘটনার আমি কিছুই জানিনা। তাছাড়া উত্তরণের কোন কর্মী আমার সাথে কোনদিন অসাদাচারণও করেনি। আমি উত্তরণ কর্তৃক পরিচালিত তালা মুক্তিযোদ্ধা আঃ সালাম গণ-গ্রন্থাগারের একজন নিয়মিত সদস্য। সেখানে ৬ষ্ঠ শ্রেণি থেকে শুরু করে অদ্যাবধি আমি গণ-গ্রন্থাগারের বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে আসছি। প্রতিদিন বিভিন্ন স্কুল কলেজের শতাধিক ছাত্র-ছাত্রী কর্র্তৃপক্ষের কঠোর নজরদারির মধ্যে এখানে শতভাগ নিশ্চয়তা নিয়ে পড়াশুনা করে থাকে।
এদিকে উক্ত ঘটনায় ঐ কলেজ ছাত্রী তালা থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করে। যার জিডি নং- ২৩০, জিডি ট্র্যাকিং নং:RJE6CF, তারিখঃ ০৬/১০/২০২২ইং। বর্তমানে বিষয়টি নিয়ে অত্যন্ত ভীত সন্ত্রস্ত আছেন বলে জানান ঐ কলেজ ছাত্রী।
তিনি বলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কালিঞ্চী ভেটখালি গ্রামের আবু বক্কর গাজীর ছেলে আলমগীর গাজীর(৪০) সাথে প্রায় তিন বছর পূর্বে তার বিয়ে হয়েছিল। পরবর্তীতে মেয়ের পক্ষ থেকে তাকে স্বেচ্ছায় তালাক প্রদান করা হয়। তালাক দেয়ার পর থেকে সে বিভিন্নভাবে হুমকি ধামকি প্রদান করে আসছিল। সেই সূত্র ধরে তালাক প্রদান করা প্রাক্তন স্বামী আলমগীর গাজী এহেন ঘটনা ঘটাতে পারে বলে সন্দেহ পোষণ করেন তিনি। ঘটনাটি পত্রিকার পাতায় তুলে ধরার পাশাপাশি ভুয়া আইডি ব্যবহারকারী দুর্বৃত্তকে চিহ্নিত পূর্বক তাকে আটক করে আইনের আওতায় আনার দাবি জানান সংশ্লিষ্ট প্রশাসনের কাছে।
এ বিষয়ে তালা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আবুল কালাম আজাদ বলেন, উক্ত ঘটনায় তালা থানায় একটি জিডি করেছে ঐ কলেজ ছাত্রী। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।


Top